৫টি নতুন চুল গজানোর তেলের নাম

মাথার চুল পড়ে যাওয়ার বেশ কিছু কারণ থাকে। হরমোনের সমস্যার কারণে, বংশগত, বয়সজনিত কারণে এরকম আরও অনেক কারণ রয়েছে চুল পরে যাওয়ার জন্য। চুল পড়া নিয়ে চিন্তিত হওয়ার কোন কারণ নেই। আমি কিছু চুল গজানোর তেলের নাম আপনাদের জানাচ্ছি যা আপনার মাথায় নতুন চুল গজাতে সাহায্য করবে এবং পুরাতন চুল পড়া কমাবে। এছাড়াও কোন কোন ভিটামিন চুলের জন্য উপকারি তা জানাবো।


চুল গজানোর তেলের নাম

চুল পড়া অনেক বড় কোন সমস্যা না। প্রতিদিন যদি ১০০টির মত করে চুল পড়ে তাহলে এটাকে স্বাভাবিক চুল পড়া হিসেবে ধরা হয়। বিভিন্ন বিশেষজ্ঞরা তাদের গবেষণায় জানা যায়। তবে এমন ভাবে চুল পড়া শুরু হলে অবশ্যই আপনাকে সচেতন হতে হবে। ভালো ভাবে চুলের যত্ন নিতে হবে, তা না হলে দিন দিন চুল পড়া বেড়েই যাবে। আজকে কিছু তেল নিয়ে বিস্তারিত আলোচনা করবো যা আপনার মাথায় নতুন চুল গজাতে সাহায্য করবে। 

    চুল গজানোর তেলের নাম নিম্নরূপ:

    তেলের নাম

    ব্রান্ড

    মূল্য

    Coconut Oil - 500ml

    Fit For Life

    800/-

    Olive Oil-250 ml

    Orkide

    299/-

    Almond Oil- কাঠবাদাম তেল

    Green Harvest

    455/-

    ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল- 10ml

    Organikaon

    455/-

    Organic Castor Oil- 100ml

    Organic Hat Bazar

    125/-


    প্রধানত ৫ ধরণের তেল আমাদের মাথার চুল গজানোর জন্য সাহায্য করে।


    নারকেল তেলঃ 

    এই তেলে প্রচুর পরিমাণে ভিটামিন ও খনিজ উপাদান রয়েছে। এছাড়াও স্যাচুরেটেড ফ্যাট এবং লউরিক অ্যাসিডও আছে। এছাড়াও প্রচুর পরিমাণে ভিটামিল সি আছে। এই উপাদান গুলো চুলের শক্তি যোগায় এবং নতুন চুল গজাতে সাহায্য করে। প্রথমে মাথার চুল ঝরে পড়া থামাতে হবে। তারপর চুল স্বাভাবিক ভাবে গজাবে।


    Coconut Oil - 500ml- Fit For Life

    Coconut Oil - 500ml- Fit For Life

     

    মাথায় চুল গজানোর তেলের নাম এর কথা আসলেই “ফিট ফর হেল্‌থ” এর নারিকেল তেলের নাম সবার উপরে আসবেই। অনলাইন বা আপনার আসে পাশের সুপার শপে এই তেল খুব সহজে পেয়ে যাবেন।


    অলিভ অয়েলঃ 

    এই তেলে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, প্রোটিন, অ্যান্টি-মাইক্রোবিয়াল । এই উপাদান গুলো চুলের রক্ষাকবচ হিসেবে কাজ করে। চুলের শক্তি বাড়ানো, উজ্জ্বলতা বৃদ্ধি, চুল পড়ার হার কমিয়ে দেয় এবং নতুন চুল গজাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। এছাড়াও চুলের আগা ভেঙ্গে যাওয়া সমস্যা দূর করতে ভাল কাজ করে।

     

    Olive Oil-250 ml- Orkide

    Olive Oil-250 ml- Orkide

     

    Orkide Olive Oil আমাদের দেশীয় একটা ব্রান্ড। খুবই ভাল গুনাগুন সম্পূর্ণ এই তেল। আপনার মাথার চুল পরা কমাবে এবং নতুন চুল জগাতে সাহায্য করবে।


    কাঠবাদাম তেলঃ

    আমদের চুলের জন্য খুবই ভাল একটি তেল কাঠবাদাম তেল। নতুন চুল গজানো, চুলের ঘনত্ব বৃদ্ধি এবং চুল পড়া কমাতে ভাল কাজ করে এই তেল । ভিটামিন ই চুলের জন্য খুব উপকারি যা এই তেলে প্রচুর পরিমাণে বিদ্যমান।

    Green Harvest - Almond Oil (কাঠবাদাম তেল)

    Green Harvest - Almond Oil (কাঠবাদাম তেল)


    আমাদের দেশীয় একটি পণ্য। চুলের যত্নে ভাল কাজ করে। আপনি চাইলে অনলাইনে অডার করতে পারেন।


    ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েলঃ 

    এই তেলে অ্যান্টি-মাইক্রোবিয়াল গুণ রয়েছে যা চুল পড়া কমাতে এবং নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়াও ব্যাকেটেরিয়া এবং ফাঙ্গাল সংক্রমণ কমাতে ভাল কাজ করে। ফলে মাথায় খুসকি কম হয়, চুলকানি কম হয় এবং চুল ঝরে পড়ার হার কমে যায়।

    ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল - Organikaon

    ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল - Organikaon

     

    Organic Castor Oil বা ভেন্নার তেলঃ 

    বর্তমানে আমাদের দেশে এই তেলের চাহিদা অনেক। বিভিন্ন গবেষণা থেকে দেখা গেছে এই তেলে প্রচুর পরিমাণে ভিটামিন ই, অ্যান্টি-মাইক্রোবিয়াল, ব্যাকেটেরিয়া এবং ফাঙ্গাল দূর করার ক্ষমতা ।


     

    Organic Castor Oil

    Organic Castor Oil


    Organic Hat Bazar নামে বাংলাদেশি একটি প্রতিষ্ঠান গ্রাম অঞ্ছল থেকে ভেন্না সংগ্রহ করে তা বাজার জাত করে। মানে ও গুনে খুবই ভাল এই তেল।খুব সহজে অনলাইনে অডার করতে পারেন আপনার মোবাইল বা কম্পিউটার ব্যবহার করে।


    প্রিয় পাঠক, আমরা যে চুল গজানোর তেলের নাম আপনাদের উপদেশ হিসেবে বলছি তা অনেক রিসার্চ করে বের করেছি। আশা করি, এই তেল গুলোর মধ্যে যে কোন একটা তেল ব্যবহার করলে আপনার চুল পড়া ও নতুন চুল গজানোর সমস্যার সমাধান হবে। প্রাচীন কাল থেকেই চুলের যত্নে তেল ব্যবহার হয়ে আসছে এবং মহান সৃষ্টিকর্তা আমাদের সকল রোগের সমাধান প্রাকৃতিক ভাবে দিয়ে দিয়েছে।


    বহুল জিজ্ঞাসিত প্রশ্ন


    নতুন চুল গজানোর ঔষধ কি?

    উত্তরঃ মিনোক্সিডিল (Minoxidil)

    চুলের ভিটামিন এর নাম কি?

    উত্তরঃ ভিটামিন সি সবচেয়ে ভাল চুলের জন্য। এছাড়াও ভিটামিন ই , ভিটামিন এ চুলের জন্য অনেক উপকারি।

    টাক মাথায় চুল গজানোর তেলের নাম কি?

    উত্তরঃ নারিকেল, সরিষা, ভেন্না এই ধরনের প্রাকৃতিক তেল মাথায় চুল গজাতে ভাল কাজ করে।

     

    Tags

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ
    * Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.